Saturday, August 29, 2015

নতুন উইন্ডোজ ১০ এর বুট-আপ কি স্লো? ফাস্ট করবেন কিভাবে? সমাধান!

8:46 AM


যারা নতুন উইন্ডোজ ১০ ব্যবহার করছেন তারা হয়তো একটি বিষয় খেয়াল করবেন যে আপনার পিসি আগের থেকে বর্তমানে চালু হতে অনেক সময় নিচ্ছে। আর এই সমস্যাটি সুধু আপনারই না, যারা নতুন উইন্ডোজ আপডেট করেছেন তার প্রায় ৫০% পিসির একই সমস্যা।
তো চলুন এখন জেনে নেই এই সমস্যার সমাধান করবেন কিভাবে?-
আপনি নিশ্চয় কোন ভালো মানের ক্র্যাক বা অরিজিনাল এন্টিভাইরাস ব্যবহার করেন? যদি করে থাকেন তবে সেটি আগে আপডেট দিন। এবার পুরো পিসিটি একবার ভালো করে স্ক্যান কর নিন।
দ্বিতীয় স্টেপে, যে প্রোগ্রাম গুলো আপনার পিসি বা উইন্ডোজ চালু হবার সাথে সাথে চালু হয় সেগুলো বন্ধ করে দিন। এটা করবেন উক্ত প্রোগ্রামের অপশনে যেয়ে বা কি বোর্ডের Ctrl, Shift and Esc বাটান একই সাথে প্রেস করুন এবং টাস্ক ম্যনাজার থেকে স্টার্টআপ অপশনে যেয়ে সেগুলো ডিজাবেল করে দিন।

তৃতীয় স্টেপে, উইন্ডোজের ডিফল্ট ফাস্ট-স্টার্টআপ অপশনটি চালু করুন। কিভাবে? চলুন দেখি
প্রথমে কন্ট্রোল প্যানাল থেকে পাওয়ার অপশনে যান। এবার সেখান থেকে শাটডাউন অপশন হয়ে “টার্ন অন ফাস্ট স্টার্টআপ” সেটিংসটি চালু করে দিন।
3
ব্যাস এবার আপনার পিসিটি একবার রিস্টার্ট দিন। এবং চতুর্থ ধাপ অনুসরণ করুন।
4
একই সাথে “Windows Key + R” বাতন প্রেস করে সেখানে services.msc লিখে সার্চ করুন। এবার এখানে একটি বড় লিস্ট আসবে এবং সেখান থেকে আপনাকে খুঁজে খুঁজে বের করতে হবে যে কোন কোন আপ্লিকেশন স্টার্টআপে অন হচ্ছে। সেগুলো ডিজাবেল করে দিন।
5
কিছু কথাঃ সর্বশেষ স্টেপটা কিন্ত একটু কঠিন। কোন কিছু না জেনে শুধুমাত্র খেয়াল খুশি মতো কিছু পরিবর্তন করবেন না।
উপরে দেখানো পদক্ষেপ গুলো ঠিক মতো করতে পাড়লে আশা করা যাচ্ছে তারপর থেকে আপনি পিসির স্টার্টআপ অনেক গুন ফাস্ট হবে।
কাজটি করতে কোন সমস্যা হলে আমাদের কমেন্ট বক্সে জানেতে পারেন।

Written by

We are Creative Blogger Theme Wavers which provides user friendly, effective and easy to use themes. Each support has free and providing HD support screen casting.

0 comments:

Post a Comment

 

© 2013 প্রযুক্তির দুনিয়া. All rights resevered. Designed by Templateism

Back To Top